মঙ্গলবার, ১৪ মে ২০২৪, ৩১ বৈশাখ ১৪৩১ , ৬ জিলকদ ১৪৪৫

খেলা

পাকিস্তানের নতুন কোচ কারস্টেন ও গিলেস্পি

ক্রীড়া ডেস্ক এপ্রিল ২৮, ২০২৪, ১৫:১৫:৪০

127
  • ছবি: ইন্টারনেট

অবশেষে গুঞ্জনটাই সত্যি হল। দক্ষিণ আফ্রিকার সাবেক ওপেনার গ্যারি কারস্টেন এবং অস্ট্রেলিয়ার সাবেক পেসার জেসন গিলেস্পি হলেন পাকিস্তান নতুন কোচ। 

পাকিস্তানের সাদা বলের প্রধান কোচ হিসেবে নিয়োগ পেয়েছেন কারস্টেন। আর লাল বলের প্রধান কোচের দায়িত্ব পেয়েছেন গিলেস্পি। সব সংস্করণেই পাকিস্তানের সহকারী কোচ হিসেবে নিয়োগ পেয়েছেন সাবেক অলরাউন্ডার আজহার মেহমুদ। আজ সংবাদ সম্মেলনে এই বিষয়টি জানিয়েছেন পিসিবি প্রধান মহসিন নাকভি। 

এরআগে ওয়ানডে বিশ্বকাপের পর স্বল্প মেয়াদে পাকিস্তানের কোচের দায়িত্ব পেয়েছিলেন মোহাম্মদ হাফিজ। এরপর ঘরের মাঠে ভারপ্রাপ্ত কোচ হিসেবে দায়িত্ব পান দেশটির সাবেক ক্রিকেটার আজহার মাহমুদ। এবার দীর্ঘ মেয়াদে কোচ পেলেন বাবর আজম, শাহিন শাহ আফ্রিদিরা।

অস্ট্রেলিয়ার সাবেক বোলার গিলেস্পি টেস্টে ৭১ ম্যাচে ২৫৯ ও ৯৭ ওয়ানডেতে ১৪২ উইকেট নিয়েছেন। যিনি শান মাসুদের নেতৃত্বাধীন দলের দায়িত্ব পালন করবেন।

দক্ষিণ আফ্রিকার সাবেক ব্যাটার গ্যারি কার্স্টেন ১০১টি টেস্ট ও ১৮৫ ওয়ানডে ম্যাচে অংশ নিয়েছেন। যেখানে টেস্টে সাত হাজার ২৮৯ রান ও ওয়ানডেতে ছয় হাজার ৭৯৮ রান করেছেন। আন্তর্জাতিক ক্রিকেটে তার সেঞ্চুরি ৩৪টি।

এদিকে পাকিস্তানের জার্সিতে ২১ টেস্ট ও ১৪৩ ম্যাচ খেলেছেন মাহমুদ। যেখানে বল হাতে ৩৯ ও ১১৩ উইকেট নিয়েছেন তিনি। ব্যাট হাতে করেছেন দুই হাজার ৪২১ রান।

কোচ হিসাবে ভারতকে ২০১১ ওয়ানডে বিশ্বকাপ জেতানো কারস্টেন এখন আইপিএলে গুজরাট টাইটান্সের মেন্টরের দায়িত্বে আছেন। অন্যদিকে গিলেস্পি সম্প্রতি সাউথ অস্ট্রেলিয়া ও অ্যাডিলেড স্ট্রাইকার্সের প্রধান কোচের দায়িত্ব ছেড়েছেন।

নিউজজি/সিআর

পাঠকের মন্তব্য

লগইন করুন

ইউজার নেম / ইমেইল
পাসওয়ার্ড
নতুন একাউন্ট রেজিস্ট্রেশন করতে এখানে ক্লিক করুন